Thursday, May 19, 2022

বিএনপিপন্থি ৬ আইনজীবীর বিরুদ্ধে মামলা

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক পদ দখল নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত আইনজীবীদের মধ্যে মারামারি ও হাতাহাতির ঘটনায় বিএনপিপন্থি ৬ আইনজীবীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। গতকাল শাহবাগ থানায় সুপ্রিম কোর্ট বারের প্রশাসনিক কর্মকর্তা মো. রবিউল হাসান এ মামলা করেন।
আসামিরা হলেন- বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য এডভোকেট গাজী কামরুল ইসলাম সজল, বিশেষ সম্পাদক নূরে আলম সিদ্দিকী সোহাগ, সহ-দপ্তর সম্পাদক কাইয়ুম, সহ-সাধারণ সম্পাদক রাসেল আহমেদ, সুপ্রিম কোর্ট বারের কার্যনির্বাহী সদস্য ও আইনজীবী ফোরামের সদস্য কামরুল ইসলাম এবং তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাগর হোসেন।
এ ব্যাপারে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মওদুদ হাওলাদার মানবজমিনকে বলেন, বুধবার সুপ্রিম কোর্ট বারের সম্পাদকের কক্ষের দরজা-জানালায় আঘাত এবং বেশ কয়েকজন আইনজীবীকে মারধরের ঘটনায় সুপ্রিম কোর্ট বারের প্রশাসনিক কর্মকর্তা মো. রবিউল হাসান এ মামলা করেছেন। আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
সূত্র জানায়, বুধবার সুপ্রিম কোর্ট বারের সম্পাদক পদ দখলের অভিযোগ তুলে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা-কর্মীরা। একপর্যায়ে বারের দ্বিতীয় তলায় বিএনপি ও আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের মধ্যে মারামারি ও হাতাহাতির ঘটনা ঘটে।

https://mzamin.com/news.php?news=3630
============================================================ Advocate Shahanur Islam | An Young, Ascendant, Dedicated Human Rights Defender, Lawyer and Blogger in Bangladesh, Fighting for Ensuring Human Rights, Rule of Law, Good Governance, Peace and Social Justice For the Victim of Torture, Extra Judicial Killing, Force Disappearance, Trafficking in Persons including Ethnic, Religious, Sexual and Social Minority People.

No comments:

Post a Comment