Thursday, April 7, 2022

লক্ষ্মীপুরে চলমান এজলাসে আইনজীবীকে মারধর

লক্ষ্মীপুরে চলমান এজলাসের মধ্যেই গাজী মোহাম্মদ আলী নামের এক আইনজীবীকে মারধরের অভিযোগ উঠেছে নজির আহমদ নামের অপর আইনজীবির বিরুদ্ধে।বুধবার (৬ মার্চ) দুপুরে জেলা যুগ্ম জজ (১ম) আদালতের এজলাসে এ ঘটনা ঘটে। এসময় আদালত সংশ্লিষ্টরা হতবাক হয়ে ঘটনাটি
দেখছিলেন। এক পর্যায়ে বিচারক বিব্রতবোধ করলে আইনজীবীদের আদালত ত্যাগ করার নির্দেশনা দেন বলে জানা গেছে। এঘটনায় আদালত পাড়ায় আইনজীবীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে।

আদালত সুত্রে জানা যায়, যুগ্ম জেলা জজ আদালত (দ্বিতীয়) ৪৯/১৪ নং মামলার বাদীপক্ষের আইনজীবী ছিলেন মোহাম্মদ আলী। আর বিবাদী পক্ষের আইনজীবী ছিলেন নজির আহমদ। আদালত মামলার শুনানী শেষে বিবাদীপক্ষের নিষেধাজ্ঞা আবেদন না মঞ্জুর করলে বিবাদী পক্ষের আইনজীবী বাদীপক্ষের আইনজীবীর ওপর ক্ষিপ্ত হয়ে এক পর্যায়ে এজলাসের ভেতরেই তার প্রতিপক্ষের আইনজীবী মোহাম্মদ আলীকে গালমন্দ করেন ও এক পর্যায়ে কিল ঘুষি ও লাথি মারে তাকে আহত করেন। এ ঘটনায় আদালত পাড়ায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে দায়িত্বরত পুলিশ ও আদালত সংশ্লিষ্টরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে সদর হাসপাতালে তার চিকিৎসা করানো হয়।

ভুক্তভোগী আইনজীবী গাজী মোহাম্মদ আলী জানান, আমার প্রতিপক্ষ আইনজীবী মামলায় যুক্তি তর্কে না পেরে আমার উপর ক্ষিপ্ত হয়ে হামলা চালান। এটি ছাড়াও ওই আইনজীবীর পারিবারিক অন্য একটি মামলায় আমি কাজ করছি তাই তিনি ক্ষিপ্ত হয়ে ওপেন এজলাসের মধ্যেই আমার উপর হামলা চালান। আমি এ ঘটনায় সুষ্ঠ তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য আইনজীবী সমিতির কাছে লিখিত অভিযোগ করেছি।

এ ব্যাপারে অভিযুক্ত আইনজীবি নজির আহমদের মুঠোফোনে চেষ্টা করেও তার বক্তব্য জানা যায়নি।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নুরুল হুদা পাটওয়ারি বিষয়টি সম্পর্কে অবহিত নন বলে জানান।

https://www.jamuna.tv/news/336077
============================================================ Advocate Shahanur Islam | An Young, Ascendant, Dedicated Human Rights Defender, Lawyer and Blogger in Bangladesh, Fighting for Ensuring Human Rights, Rule of Law, Good Governance, Peace and Social Justice For the Victim of Torture, Extra Judicial Killing, Force Disappearance, Trafficking in Persons including Ethnic, Religious, Sexual and Social Minority People.

No comments:

Post a Comment