Friday, January 28, 2022

আদালত চত্বর থেকে সাক্ষী অপহরণ, উদ্ধারে গিয়ে ৩ আইনজীবী লাঞ্ছিত

পাবনায় বুধবার আদালত চত্বর থেকে যৌতুক মামলার এক সাক্ষীকে অপহরণ এবং অপহৃতদের উদ্ধার করতে গিয়ে ৩ আইনজীবী সন্ত্রাসীদের হাতে লাঞ্ছিত হয়েছেন। এ ঘটনাকে কেন্দ্র করে আদালত চত্বরে তুলকালাম কাণ্ড ঘটে।এদিকে ৩ আইনজীবী লাঞ্ছিতের ঘটনায় আইনজীবীদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

পাবনা আইনজীবী সমিতির সাবেক সম্পাদক আব্দুল আহাদ বাবু জানান, জনৈক কামরুজ্জামান তার বিরুদ্ধে স্ত্রীর দায়ের করা যৌতুকের মামলায় চার্জ গঠনের শুনানিতে অংশ নিতে তার জামাই ও মামলার সাক্ষী মো. মাসুদুজ্জামানকে নিয়ে বুধবার আদালতে আসেন। দুপুরে তারা পাবনা বার সমিতির কাছে একটি হোটেলে বসে খেতে বসেন। এসময় একদল বহিরাগত যুবক তাদের অপহরণ করে নিয়ে যায়। এ সময় কামরুজ্জামান পালিয়ে যেতে সক্ষম হলেও বহিরাগত যুবকেরা তার জামাই মাসুদুজ্জামানকে ধরে নিয়ে গিয়ে প্রথমে শহরের তাড়াশ ভবনে ও পরে এলএমবি মার্কেটের একটি কক্ষে আটকে রাখে।

খবর পেয়ে আইনজীবীরা অপহৃতকে উদ্ধার করতে গেলে পাবনা পৌরসভা চত্বরে আইনজীবী রিজভী শাওন, আশরাফুজ্জামান প্রিন্স ও প্লাবনকে বহিরাগতরা মারপিট করে। এক পর্যায়ে আইনজীবীরা পৌরসভার গেটের ভেতরে দৌড়ে আশ্রয় নিলে বহিরাগত যুবকেরা সেখানেও তাদের মারপিট করে।

আহত আইনজীবী রিজভী শাওন জানান, সিনিয়র আইনজীবী খায়রুল আলমের মামলার সাক্ষীকে অপহরণ হওয়ায় আমরা তার কাছে ঘটনা শুনছিলাম। এ সময় জনি ও রাশেদ নামের দুই যুবকের নেতৃত্বে বহিরাগতরা আমাদের মারপিট করে। তারা সাক্ষী মাসুদুজ্জামানকে অপহরণ করে ভয়ভীতি দেখায় এবং ঘণ্টা দুয়েক পরে পাঁচ হাজার টাকার বিনিময়ে তাকে ছেড়ে দেয়।

জজ আদালতের পিপি অ্যাডভোকেট আব্দুস সামাদ খান রতন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আদালত চত্বরে এ ঘ্টনা দুঃখজনক। সংশ্লিষ্টরা এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেবে।

পাবনা সদর থানার ওসি মো. আমিনুল ইসলাম জুয়েল জানান, রাত ৮টা পর্যন্ত এ ঘটনায় কোনো মামলা হয়নি। এরপরও আমরা হামলাকারী জনি ও তার সহযোগীদের ধরতে চেষ্টা করছি।

============================================================ Advocate Shahanur Islam | An Young, Ascendant, Dedicated Human Rights Defender, Lawyer and Blogger in Bangladesh, Fighting for Ensuring Human Rights, Rule of Law, Good Governance, Peace and Social Justice For the Victim of Torture, Extra Judicial Killing, Force Disappearance, Trafficking in Persons including Ethnic, Religious, Sexual and Social Minority People.

No comments:

Post a Comment