Monday, October 28, 2019

অভিযুক্ত যুবককে গ্রেফতার দাবিতে সাভারে মানববন্ধন

সমকামী মিঠুন সরকারকে গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে কয়েক’শ জনতা। রোববার বিকালে সাভার নিউমার্কেটের সামনে সচেতন সাভারবাসী ও সাভারের ব্যবসায়ীবৃন্দ পৃথক ব্যানারে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন।


মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, ১৯ অক্টোবর সাভার নিউমার্কেটের একটি কম্পিউটারের দোকান থেকে সিসি ক্যামেরা ঠিক করার কথা বলে একজন কিশোরকে ডেকে নিয়ে যায় মিঠুন সরকার। এরপর ওই কিশোরকে সাভার পৌরএলাকার রেডিও কলোনি বাসস্ট্যান্ডে তার নিজ অফিসের ভেতর আটকে নির্যাতন করেন। এ ঘটনায় ভুক্তভোগী ওই কিশোর ২১ অক্টোবর বিষয়টি উল্লেখ করে মিঠুন সরকারের বিরুদ্ধে সাভার মডেল থানায় মামলা করেন। কিন্তু মামলা দায়েরের এক সপ্তাহ পার হয়ে গেলেও পুলিশ প্রশাসন এখনও মিঠুন সরকারকে গ্রেফতার না করায় ওই মার্কেটের ব্যবসায়ীসহ সাধারণ জনতা ক্ষোভে ফুঁসে উঠেছে।

মানববন্ধন শেষে বিক্ষুব্ধ জনতা মিঠুন সরকারের গ্রেফতার ও শাস্তির দাবিতে ঢাকা-আরিচা মহাসড়কে বিক্ষোভ করেছে। এসময় প্রায় ১৫ মিনিট ঢাকা-আরিচা মহাসড়কের যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

উল্লেখ্য, সমকামী মিঠুন সরকারের বিরুদ্ধে জমি দখল, চুরি, চাঁদাবাজি, মারধর, হত্যাচেষ্টা, দুর্নীতি, তথ্যপ্রযুক্তি ও যৌন হয়রানিসহ প্রায় ১৪টি মামলা রয়েছে।




============================================================ Advocate Shahanur Islam | An Young, Ascendant, Dedicated Human Rights Defender, Lawyer and Blogger in Bangladesh, Fighting for Ensuring Human Rights, Rule of Law, Good Governance, Peace and Social Justice For the Victim of Torture, Extra Judicial Killing, Force Disappearance, Trafficking in Persons including Ethnic, Religious, Sexual and Social Minority People.

No comments:

Post a Comment