Sunday, May 27, 2018

প্রেস বিজ্ঞপ্তিঃ মানবাধিকারকর্মীকে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে নওগাঁয় পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত শুরু!

পরষ্পর যোগসাজসে দূর্নীতিও ক্ষমতার অপব্যবহার করে মানবাধিকারকর্মী ও আইনজীবীকে মিথ্যা মামলায় জড়িত করার অভিযোগে নওগাঁ জেলার বদলগাছী থানার সাব ইন্সপেক্টর এসএম জোবায়ের হোসেনের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। আজ ২৭ মে ২০১৮ ইং তারিখে নওগাঁ জেলার সহকারী পুলিশ সুপার (প্রশাসন) মোঃ মতিয়ার রহমান অভিযোগকারী অ্যাডভোকেট শাহানূর ইসলাম সৈকত এবং অভিযুক্ত এস আই এস এম জোবায়ের হোসেনের ও এ এস আই মোঃ মাহাবুর রহমানের বক্তব্য গ্রহণের মাধ্যমে তদন্ত কার্যক্রম শুরু করেন।

Saturday, May 19, 2018

প্রেস বিজ্ঞপ্তি: সমকামী ব্যক্তির সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠার সুপারিশ প্রত্যাখান করায় মানবাধিকার প্রতিষ্ঠানের উদ্বেগ প্রকাশ!

জাতিসংঘ মানবাধিকার কাউন্সিলের ইউনিভার্সাল পিরিয়ডিক রিভিউ (ইউপিআর)ওয়ার্কিং গ্রুপের অধিবেশনে বাংলাদেশ সরকার সমকামী ব্যক্তির সাংবিধানিক স্বীকৃতি প্রদান, দণ্ডবিধির ৩৭৭ ধারা বিলুপ্তি, সমকামীদের প্রতি নির্যাতন ও বৈষম্য প্রতিরোধে ব্যবস্থা গ্রহণসহ সমকামী ব্যক্তির অন্যান্য সাংবিধানিক ও আইনগত অধিকার প্রদান সংক্রান্ত সুপারিশ প্রত্যাখান করায় জাস্টিসমেকার্স বাংলাদেশ, বাংলাদেশ ইন্সটিটিউট অব হিউম্যান রাইটস (বিআইএইচআর),লয়ার্স ফর লয়ার্স বাংলাদেশ এবং বৈচিত্র্য.বাংলা গভীর উদ্বেগ প্রকাশ করেছে।