Wednesday, April 25, 2018

জরুরী আবেদন: বাংলাদেশী সমকামী অধিকারকর্মী জুলহাজ মান্নান ও মাহবুব তনয় হত্যার ন্যায়বিচার নিশ্চিত করা হোক!

প্রিয় সহকর্মী,
বাংলাদেশ ইন্সটিটিউট অব হিউম্যান রাইটস (বিআইএইচআর), জাস্টিসমেকার্স বাংলাদেশ এবং বৈচিত্র.বাংলা যৌথভাবে যৌন প্রবৃত্তিগত সংখ্যালঘু/সমকামী ব্যক্তির সাংবিধানিক স্বীকৃতির দাবীর আন্দোলনে বলিষ্ট ভুমিকা পালনকারী সমকামী অধিকারকর্মী জুলহাজ মান্নান ও মাহবুব তন্বয়কে মৌলবাদী জঙ্গি গোষ্টী কর্তৃক নির্মমভাবে হত্যার ঘটনা যথাযথ তদন্তপূর্বক অপরাধীদের দ্রুত গ্রেফতার করত ন্যায় বিচার নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে আপনার জরুরী কার্যকর হস্তক্ষেপ কামনা করছে

Monday, April 23, 2018

ছেলে শিশুর সাথে যৌন সম্পর্ককে ধর্ষণ হিসাবে গন্য করা হোক!

অ্যাডভোকেট শাহানূর ইসলাম সৈকত
গত (১) ৩১ শে মার্চ ২০১৮ ইং তারিখে জনপ্রিয় অনলাইন পত্রিকা পূর্ব-পশ্চিমবিডি তে প্রকাশিত সংবাদ “সিলেটের জকিগঞ্জে ছাত্রকে বলাৎকার করে ভিডিও, বখাটে গ্রেফতার”, (২) ২০ মার্চ ২০১৮ ইং তারিখে বাংলার জমিন পত্রিকায় প্রকাশিত “নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জে মাদ্‌রাসা ছাত্রকে বলাৎকার”, (৩) ১২ ফেব্রুয়ারি ২০১৮ ইং তারিখে পূর্ব-পশ্চিমবিডিতে প্রকাশিত “মৌলভীবাজার জেলার কুলাউড়ায় ছাত্র বলাৎকার সুপারের অব্যাহতি”,

Wednesday, April 4, 2018

বাংলাদেশের পাবনায় কথিত সমকামী বিয়ে নিয়ে ব্যাপক আলোড়ন, শুরু হয়েছে পুলিশী তদন্ত

বাংলাদেশের উত্তরাঞ্চলীয় জেলা পাবনায় ২৩ বছর বয়সী এক যুবকের সাথে ১৩ বছর বয়সী একটি বালকের কথিত বিয়েকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক আলোড়ন তৈরি হয়েছে।

পাবনার চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবিব বিবিসি বাংলাকে জানিয়েছেন, বিষয়টি নিয়ে ১৩ বছর বয়সী বালকটির পিতা থানায় একটি এজাহার দায়ের করেছেন।

Tuesday, April 3, 2018

চাটমোহরে দুই শিশুকে শিব-পার্বতী সাজিয়ে সমকামী বিয়ে


শামীম হাসান মিলন (পাবনা) : পাবনার চাটমোহরে সমকামী বিয়ে নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। সোমবার দিবাগত রাতে উপজেলার বোঁথর গ্রামের রাম সরকার তার ছেলে গগন সরকারের (২১) সাথে হিন্দু ধর্মীয় মতে বিয়ে দেন একই উপজেলার ফৈলজানা ইউনিয়নের কুয়াবাশী গ্রামের হাবিল উদ্দিনের ছেলে আলামিনের (১২)। মন্ডপ সাজিয়ে বিয়ে দেয়া হয় তাদের। এ সময় আলামিনের হাতে ছিল শাঁখা, মাথায় ছিল সিঁদুর, পড়নে ছিল ধুতি।

Sunday, April 1, 2018

বাংলাদেশী মানবাধিকারকর্মী, আইনজীবী ও ব্লগার অ্যাডভোকেট শাহানূর ইসলামের বিরুদ্ধে চলমান আইনী নির্যাতন বন্ধ কর

বাংলাদেশ ইন্সটিটিউট অব হিউম্যান রাইটস (বিআইএইচআর), লইয়ার্স ফর লইয়ার্স বাংলাদেশ এবং জাস্টিসমেকার্স বাংলাদেশ যৌথভাবে যৌন প্রবৃত্তিগত সংখ্যালঘু/সমকামী ব্যক্তিদের সাংবিধানিক স্বীকৃতির দাবীর আন্দোলন সহ মানবাধিকারের চরম লংঘনের বিরুদ্ধে বলিষ্ট ভুমিকা রাখার কারণে মানবাধিকারকর্মী, আইনজীবী ও ব্লগার অ্যাডভোকেট শাহানূর ইসলামের বিরুদ্ধে চলমান আইনী নির্যাতন ও পুলিশই হয়রানী বন্ধ করে তার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও নির্যাতনকারীদের বিরুদ্ধে যথাযথ তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে আপনার জরুরী ও কার্যকর হস্তক্ষেপ কামনা করছে।