Tuesday, October 31, 2017

ভিন্ন মতাদর্শমুলক লিখার প্রতিবাদ যুক্তি নির্ভর লিখনি দিয়েই হোক, হত্যার হুমকি দিয়ে নয়!

অ্যাডভোকেট শাহানূর ইসলাম সৈকত
স্রোতের বিপরীতে আর কোন লিখা লিখব না বলে প্রতিজ্ঞা করতে করতে প্রতিদিন ঘুমিয়ে পড়ি। কিন্তু পারি না সে প্রতিজ্ঞা রক্ষা করতে। সকালে ঘুম থেকে উঠেই সে প্রতিজ্ঞা ভুলে যাই। যখন চোখের সামনে স্রোতের বিপরীতের কোন না কোন বিষয় ভেসে উঠে। ফলে সকল প্রতিজ্ঞা ভঙ্গ করে আবারো সে বিষয়ে লিখতে চেষ্টা করি। ফেসবুক অথবা ব্লগ পোষ্টের মাধ্যমে তা আবার জন সম্মূখে প্রকাশ করি। আর দুরু দুরু বুকে অবলোকন করতে থাকি পাঠকের প্রতিক্রিয়া। অধিকাংশ ক্ষেত্রে পাঠকের প্রতিক্রিয়া দেখে অবাক হয়ে যাই।

Sunday, October 15, 2017

সমকামী সাজ্জাদের মৃর্ত্যুর জন্য দায়ী কে?

অ্যাডভোকেট শাহানূর ইসলাম সৈকত
সাজ্জাদ হোসেন, দেশের দক্ষিণাঞ্চলের এক বিভাগীয় শহরের সদ্য কলেজ পাশ করা এক সদা হাস্যময়ী সমকামী তরুন, যে কিনা কিছুদিন আগে পরিবারের চাপে বিয়ে করে বাসর রাতেই আত্বহত্যা করেছে শুধু সাজ্জাদ নয় এরকম অহরহ সমকামী ছেলে মেয়ে পরিবার, সমাজ আর রাষ্ট্রের চাপে সমকামী হওয়া সত্ত্বেও বিপরীত লিঙ্গের ছেলে মেয়েকে বিবাহ করতে বাধ্য হচ্ছে যাদের মধ্যে অনেকেই আত্বহত্যা করে

Thursday, October 5, 2017

জাতিসংঘ মানবাধিকার কাউন্সিলে সমকামীদের মৃর্ত্যুদন্ডের পক্ষে বাংলাদেশ ভোট দেয়ায় জাস্টিসমেকার্স বাংলাদেশ উদ্বিগ্ন!

গত ২৯ সেপ্টেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দে জাতিসংঘ মানবাধিকার কাউন্সিলে গৃহিত সমকামীদের মৃর্ত্যুদন্ড বিলোপ সংক্রান্ত প্রস্তাবের বিপক্ষে অর্থাৎ সমকামিদের মৃত্যুদণ্ড দেওয়ার পক্ষে বাংলাদেশ ভোট দেওয়ায় জাস্টিসমেকার্স বাংলাদেশ উদ্বিগ্ন! জাস্টিসমেকার্স বাংলাদেশ এর মহাসচিব অ্যাডভোকেট শাহানূর ইসলাম সৈকত সমকামিদের মৃত্যুদণ্ড দেওয়ার পক্ষে বাংলাদেশ সরকারের ভোট দেয়ার মত এমন নেতিবাচক কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।