Sunday, January 24, 2016

Prosecutors in Cox's Bazar Trained on Dealing the Human Trafficking Offences

With an aim to increase awareness and understanding about trafficking among prosecutors and ensuring the successful prosecution and adjudication of Trafficking cases, BC/TIP organized a Prosecutor Training on Trafficking in Persons and Protection of Victims’ Rights.

Sunday, January 17, 2016

এবার পুলিশের বিরুদ্ধে হিজরাদের মোবাইল ফোন কেড়ে নেয়ার অভিযোগ

এবার পুলিশের কতিপয় সদস্যের বিরুদ্ধে এক হিজড়ার মোবাইল ফোন কেড়ে নেয়ার অভিযোগ উঠেছে। গত শুক্রবার রাতে রাজধানীর কমলাপুর রেলস্টেশনের ওভারব্রীজের ওপর এ ঘটনা ঘটে। ভূক্তভোগী হিজড়া বিশ্ব টোকাই ওরফে ‘পাবনা হিজড়া’ (আসল নাম হান্নান) এ ব্যাপারে রেলওয়ে থানায় অভিযোগ দিতে গেলে পুলিশ তাকে গালমন্দ করে বের করে দেয়।

Saturday, January 16, 2016

বাণিজ্য মেলায় বিক্রেতাদের প্রতারনা : প্রশাসন নিরব

অ্যাডভোকেট শাহানূর ইসলাম সৈকত
বাণিজ্য মন্ত্রণালয়ের রপ্তানি উন্নয়ন ব্যুরো আয়োজনে প্রতিবছরের ন্যায় এবার শুরু হয়েছে ২১তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। এবারের মেলায় বিশ্বের পাঁচ মহাদেশ থেকে ২২টি দেশের বাণিজ্যিক প্রতিষ্ঠান অংশগহণ করেছে বলে ধারণা করা হচ্ছে। প্রতিদিন হাজার হাজার মানুষ মেলায় আসছে এবং বিভিন্নরকম পন্য সামগ্রী ক্রয় করছে। কিন্তু দুঃখের বিষয় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বিক্রেতারা আসল পন্যের নামে নকল পন্য বিক্রয়ের মাধ্যমে ক্রেতাদের সাথে প্রতারণা করে চলেছে।